অতৃপ্ত আত্মা
- এম এ তাহের ২৯-০৪-২০২৪

মানব আত্মা তুমি অতৃপ্ত
পুণ্য ছেড়ে পাপে মত্ত
চাওয়া পাওয়ার হিসেবে মশগুল
না মিললে হিসেব বাঁধে গন্ডগোল
নীজে ভুলের উর্ধ্বে উঠে
অন্যের ভুলের পিছু ছুটে
আপন কার্য সম্পাদনে
পরের স্বার্থ আচ্ছাদনে
এটা লাগবে ওটা লাগবে
নতুন নতুন স্বপ্ন জাগবে
চাহিদার অন্ত নাই
কি চাই তার হিসেব নাই
শুকরিয়ার বালাই নাই
পরকালের কামাই নাই
মরনেরও সন্নিকটে
আত্মার নাহি তৃপ্তি মিঠে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Abutaher
০১-০৮-২০২৩ ০৭:২৯ মিঃ

পাঠকের মন্তব্য আশা করছি